জরুরি আবহাওয়া বার্তা আরব আমিরাত জন্যঃ

আরব আমিরাতের সকল বাসিন্দাদের ও প্রবাসীদের আমিরাত পুলিশের দেওয়া জরুরি আবহাওয়া বার্তা !

আবুধাবি পুলিশ আজ রাতে ঝড় বৃষ্টি বর্ষণের অসংখ্যার কারণে আরব আমিরাতের বাসিন্দাদের ঘরে অথবা নিরাপদ স্থলে থাকার অনুরোধ করছে ।

সব বাসিন্দাদের কাছে একটি সতর্কবার্তা বার্তা পাঠিয়ে আবুধাবি পুলিশ বলেছে, “খারাপ আবহাওয়ার কারণে দয়া করে ঘরে থাকুন এবং বাইরে যাবেন না।” আজ রবিবার সন্ধ্যা ৬ টায় বৃষ্টি শুরু হয়, প্রবল বাতাসের কারণে আকাশে বিদ্যুৎ চমকে ও ধুলা বালি প্রবাহিত হয় ।

অধিবাসীরা খালিফা পার্ক, এয়ারপোর্ট রোড এবং কর্নিচ বরাবর খুব বেশি পরিমানে বৃষ্টিপাত করেছে।

রেম দ্বীপে, শক্তিশালী বায়ু প্রবাহে সাইট থেকে বালি এবং অনেক কিছু ধ্বংস করে । খালিদিয়ায় গ্যারেজের ছাদটি উড়িয়ে নিয়ে যায় এবং রাস্তায় গাছ থেকে ডাল ভেঙে শাখাগুলি বাতাসে উড়িয়ে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পরে । প্রথম আবুধাবি উদযাপন চলাকালীন প্রথম বার্ষিকী উদযাপন চলাকালে ব্রিটিশ পপ তারকা দুয়া লিপা একটি কনসার্ট বাতিল করে, যা রাত 8.30 টা থেকে শুরু করার কথা ছিল । খারাপ আবহাওয়ার কারণে দর্শকদের নিরাপত্তার জন্য প্রদর্শনের স্থানগুলি থেকে জাদুঘরটির ভিতরে থাকতে অনুরোধ করেছে। রোববার জাতীয় আবহাওয়া অধিদপ্তর জানায়, দেশের মেঘ, বিশেষত পশ্চিমা উপকূলীয় অঞ্চলে ভারী মেঘ তৈরি হবে।

আগামী কয়েক দিন ধরে, উত্তর-পশ্চিমের বাতাস কুয়েত থেকে সংযুক্ত আরব আমিরাতে আরব উপসাগরীয় অঞ্চলে বৃষ্টির মেঘ সৃষ্টি করে , যেখানে ঝড়ের ফলে এক ব্যক্তি মারা যায় এবং গুরুতর বন্যার সৃষ্টি হয়।
তাপমাত্রা সর্বনিম্ন 16 ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চু 35 ডিগ্রী সে।
ব্যুরো আরব উপসাগরীয় অঞ্চলের দুই মিটার উচ্চ তরঙ্গ এবং 42 কিলোমিটার গতির সাথে উত্তর-ওয়েস্টার্ন বাতাসের সতর্কতা অবলম্বন করে। মাইন অফ দ্য এমিরেটসের কাছে দুবাইয়ের উম আল শেফেও রায়কেও জানানো হয়েছিল।

Leave a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.